শুক্রবার ১১ই ফাল্গুন ১৪৩০ Friday 23rd February 2024

শুক্রবার ১১ই ফাল্গুন ১৪৩০

Friday 23rd February 2024

বহুস্বর বৈঠকি

"জ্বালানি ও বিদ্যুৎ খাতে সরকারের ব্যর্থতার দায় জনগণের ওপর চাপানো হয়েছে"

২০২৩-০২-১৬

সামিয়া রহমান প্রিমা
সিনিয়র রিপোর্টার

       

দেশের জ্বালানি ও বিদ্যুৎ খাত নিয়ে দৃকনিউজ বৈঠকিতে জ্বালানি বিশেষজ্ঞ সালেক সুফী। এই জ্বালানি বিশেষজ্ঞ মনে করেন, সম্পূর্ণ অন্যায়ভাবে আমলাতান্ত্রিক সিদ্ধান্তে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। তিনি আরও বলেন, “যে আমলারা গ্যাস ও বিদ্যুতের দাম পরিশোধ করেন না, তারা জনগণের পকেট কাটার সিদ্ধান্ত নেন, যা সম্পূর্ণ অবিচার!”  

 

জ্বালানি বিশেষজ্ঞ জনাব সালেক বলেন, জ্বালানি ও বিদ্যুৎ খাতে পেশাদাররাও এখন সিন্ডিকেটের অংশ হয়ে গেছে। দেশের মাটি, আকাশ, বাতাস ও সমুদ্রের সম্ভাবনাকে অক্ষম রেখে সিন্ডিকেটের মাধ্যমে চলছে মহাদুর্নীতি।  

 

বিপিডিবি ও আদানি গ্রুপের চুক্তি প্রসঙ্গে সালেক সুফী প্রশ্ন রাখেন, আদানি গ্রুপ বাংলাদেশকে কেন গিনিপিগ হিসেবে ব্যবহার করবে? তিনি আরও বলেন, “প্রধানমন্ত্রীর দপ্তরের উচ্চপদস্থ দুইজন কর্মকর্তার প্রভাবে সম্পূর্ণ অস্বচ্ছ উপায়ে আদানির সাথে বিদ্যুৎ চুক্তি হয়েছে।”  

 

দেশের জ্বালানি সম্পদ উত্তোলন না করে, আমদানি নির্ভরতার আত্মঘাতী নীতি আর চলতে পারে না বলেও জানান, এই জ্বালানি বিশেষজ্ঞ। এর প্রতিবাদে সকল রাজনৈতিক মহল, সচেতন নাগরিক সমাজ, বিভিন্ন সংগঠন এবং তরুণ প্রজন্মকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সালেক সুফী।  

Your Comment