• সোমবার, মার্চ ১, ২০২১

ছবিমেলার সংবাদ সম্মেলন

ফেব্রুয়ারী ৮, ২০২১ / Parvez Ahmad Rony

আগামী ০৯ ফেব্রুয়ারি ২০২১ বেলা ১২টায় ছবি মেলা - আন্তর্জাতিক আলোকচিত্র উৎসব আয়োজিত এক সংবাদ সম্মেলনে আপনাকে আন্তরিকভাবে আমন্ত্রণ জানাচ্ছি। করোনা পরবর্তী বিশেষ অভিজ্ঞতা ও প্রস্তুতির আলোকে আয়োজিত আসন্ন উৎসবের বিশেষ সংস্করণ, ছবি মেলা ‘শূন্য’-এর পরিকল্পনা এই সংবাদ সম্মেলনে তুলে ধরা হবে।

 




ছবি মেলার এই বিশেষ আয়োজন আগামী ১২ ফেব্রুয়ারি ২০২১ থেকে শুরু হয়ে চলবে ২১ ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত।  গত দুই দশক ধরে অনুষ্ঠিত হয়েছে ছবি মেলার ১০টি সংস্করণ। সেই ধারাবাহিকতায় এ বছরও হাজির হয়েছে ছবি মেলা উৎসবের প্রেক্ষাপট। কিন্তু এবার একটি বিশ্বব্যাপী মহামারীর পর  আয়োজকরা নিজেদের কাজকে নতুনভাবে পর্যালোচনা করতে চাইছেন; বুঝতে চাইছেন সীমাহীন জীবন ও জীবিকা হারানোর এই দুঃসময়ে ছবি মেলার প্রাসঙ্গিকতাকে। যে কারণে এবার আয়োজিত হচ্ছে ছবি মেলা ‘শূন্য’। প্রতিবারই এই উৎসবে নানা কাজসহ অংশ নেয় সারা বিশ্বের পূবের ও পশ্চিমের নানা প্রান্তের আলোকচিত্রী, নানা মাধ্যমের শিল্পী, লেখক-চিন্তক, বুদ্ধিজীবী ও অন্যরা। এবার কোভিড-১৯-এর নতুন বাস্তবতায় বাংলাদেশ, ভারত, নেপাল, পাকিস্তান ও শ্রীলংকাসহ দক্ষিণ এশিয়ার মোট পাঁচটি দেশের শিল্পীদের কাজ স্থান পেয়েছে ছবি মেলায়।

এই সংবাদ সম্মেলনে আপনার প্রচারিত সংবাদমাধ্যমের পক্ষ থেকে রিপোর্টার/ফটোসাংবাদিক/ক্যামেরা পারসন প্রেরণের জন্য অনুরোধ করছি।  

 

তারিখ ০৯ ফেব্রুয়ারি ২০২১

সময়ঃ বেলা ১২টা

ঠিকানা: লেভেল ৯, দৃকপাঠ ভবন
১৬ শুক্রাবাদ, পান্থপথ,
(সোহাগ বাস কাউন্টারের পাশে)

ঢাকা-১২০৭, বাংলাদেশ


ছবি মেলা সম্পর্কে আরো জানতে লগ ইন করুন www.chobimela.org

 

ধন্যবাদান্তে, 

 

ছবি মেলা মিডিয়া সেল

যোগাযোগ: +৮৮০১৭৩৭৭৫৮৮০০

ইমেইল: chobimelapress@drik.net

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

মন্তব্য সমূহ